ছাত্রলীগের ৭১তম’ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের নিজস্ব ওয়েবসাইট উদ্বোধন

শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন, জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া, জীবন ও যৌবনের উত্তাপে শুদ্ধ সংগঠন, সোনার বাংলা বিনির্মাণের কর্মী গড়ার পাঠশালা বাংলাদেশ ছাত্রলীগ।
 
বিদ্যার সঙ্গে বিনয়, শিক্ষার সঙ্গে দীক্ষা, কর্মের সঙ্গে নিষ্ঠা, জীবনের সঙ্গে দেশপ্রেম এবং মানবীয় গুণাবলির সংমিশ্রণ ঘটিয়ে বাংলাদেশ ছাত্রলীগ অতিক্রম করেছে পথচলার ৭১’ বছর।
১৯৪৮ সালের ৪ জানুয়ারি সময়ের দাবিতেই বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সময়ের প্রয়োজন মেটাতেই এগিয়ে চলা বাংলাদেশ ছাত্রলীগের। জন্মের প্রথম লগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের ছয় দশকের সবচেয়ে সফল সাহসী সারথি বাংলাদেশ ছাত্রলীগ ।
 
একই সাথে মাননীয় প্রতিমন্ত্রী শরীফ আহমেদ ময়মনসিংহ জেলা ছাত্রলীগের নিজস্ব অফিশিয়াল ওয়েবসাইট উদ্বোধন করেন। https://www.bsl-mymensingh.org সময়োপযোগী বেশ কিছু নতুন ফিচারের মাধ্যমে ওয়েবসাইটটি সাজানো হচ্ছে। এ ছাড়া ময়মনসিংহ জেলা ছাত্রলীগের বিভিন্ন অনুষ্ঠানের ভিডিও, ছবি, ডকুমেন্টারি ও প্রকাশনা শেয়ারের ব্যবস্থাও রাখা হয়েছে।
এ বিষয়ে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রকিবুল ইসলাম রকিব বলেন দেশ যেভাবে তথ্য ও প্রযুক্তি নির্ভর হয়ে এগিয়ে যাচ্ছে সেভাবে আমরা ময়মনসিংহ্ জেলা ছাত্রলীগ এগিয়ে যাওয়ার প্রত্যয় এটি আমাদের প্রথম ধাপ হিসেবে ব্যাপক ভূমিকা রাখবে আমি মনে করি। আমাদের এই ওয়েবসাইটের কাজ চলছে ধীরে ধীরে আমাদের সকল কন্টেন অ্যাড দেওয়া হচ্ছে, এখানে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের স্বাধীনতা-উত্তর সকল কমিটি ছাত্রলীগের কার্যক্রম সাবেক সকল নেতৃবৃন্দ ইতিহাস প্রবন্ধ প্রচ্ছদ থাকবে।
বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দমোহন কলেজ ছাত্রলীগ আয়োজিত এক ছাত্রসমাবেশ কলেজের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মুক্তমঞ্চে এ ছাত্রসমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা ছাত্রলীগের সভাপতি রকিবুল ইসলাম রকিবের সভাপতিত্বে ও আনন্দমোহন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মাহমুদুল হাসান সবুজের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল প্রমুখ।